বাশির পরিষদসমূহ পুনর্গঠিত হয়েছে
নিজস্ব প্রতিবেদক | ২৬ অক্টোবর ২০১৮ | ১৬:২০

বাংলাদেশ শ্রম ইনস্টিটিউটের (বাশি) অছি পরিষদ, ইউনিয়ন পরিষদ এবং সাধারণ পরিষদ কয়েকটি সাধারণ সভার মাধ্যমে পুনর্গঠিত হয়েছে। অছি পরিষদের নতুন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন “বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক মুক্তি আন্দোলন”-এর সভাপতি শবনম হাফিজ। অছি পরিষদের সভায় তিনি ইউনিয়ন পরিষদের প্রতিনিধি হিসেবে অন্তর্ভুক্ত হন। সভায় তিনি অছি পরিষদের চেয়ারম্যান শাহ্ আতিউল ইসলাম ও সদস্য গোলাম মুর্শেদের সাথে আরো ভালোভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে ইউনিয়ন পরিষদের সাধারণ সভায় বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক মুক্তি আন্দোলন প্রথম খাতওয়ারি ইউনিয়ন (ক্রাফ্ট ইউনিয়ন) হিসেবে বাশিতে অধীভুক্ত হয়।

একই দিনে সাধারণ পরিষদের সাধারণ সভায় পরিষদের কমিটি ‍পুনর্গঠিত হয় এবং নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পূর্ণাঙ্গ কমিটি গঠন না হওয়া পর্যন্ত শ্রম অধিকার প্রতিষ্ঠায় কর্মরত ও আগ্রহী ব্যক্তিদের সমন্বয়ে গঠিত “সাধারণ পরিষদ” পরিচালনার দায়িত্ব পালন করবে এ অস্থায়ী আহ্বায়ক কমিটি। আহ্বায়কের দায়িত্ব পালন করবেন শামীম ইমাম এবং সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন জুয়েল রানা। সাধারণ পরিষদের বাকি সদস্যরা হলেন, প্রিসিলা রাজ, মুসা মিয়া, ইসরাত জাহান পপি, নূরুল পাভেল, ওয়ালিদ হাসান রাজীব, শওকত আলী তারা, বুলবুল হোসেন, আশরাফুল ইসলাম নোমান, ফারহানা আফরিন তিথি, সালমান তারিক শাকিল, মনোজিৎ মিত্র, আসাদুজ্জামান মিলন, চন্দন সাহা রায়, সুফিয়া খাতুন, কৌশিক চাকমা, প্রদীপ রায়, মোমিনুর রহমান এবং আহমেদ আল আমীন।

নির্বাহী পরিষদের কয়েকজন সদস্য অন্যান্য কাজের চাপে সুষ্ঠুভাবে কাজ করতে না পারার কারণে এবং নতুন কর্মীদের নেতৃত্ব দেওয়ার সুযোগ করে দিতে পরিষদ পুনর্গঠনের প্রয়োজন হয়। সাধারণ ও ইউনিয়ন পরিষদের নেতৃবৃন্দের সাথে পরামর্শের পর অছি পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাহী পরিষদও পুনর্গঠিত হয়েছে। নির্বাহী পরিষদের আহ্বায়ক প্রিসিলা রাজ এবং সদস্য সচিব গোলাম মুর্শেদ। বাকি সদস্যগণ হলেন, শামীম ইমাম, শবনম হাফিজ, ফারহানা আফরিন তিথি, জুয়েল রানা, ও ওয়ালিদ রাজীব।